ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

প্রথমবার আওয়ামী লীগের মনোনয়ন পেলেন যারা   

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৭, ২৫ নভেম্বর ২০১৮ | আপডেট: ২০:১৪, ২৫ নভেম্বর ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনীত প্রার্থীদের তালিকা রোববার অনানুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়েছে। এতে ২৩০ আসনের জন্য মনোনয়ন ঘোষণা করা হয়েছে।        

রোববার দুপুরে ধানমণ্ডির আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন, মহাজোটের শরিক দল এবং আওয়ামী লীগ থেকে কারা মনোনয়ন পাচ্ছেন সেটি আগামীকাল সোমবার আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে। চূড়ান্ত প্রার্থী তালিকা জানানো হবে কাল। এ তালিকা থেকে কমতে বাড়তে পারে।      

ঘোষিত তালিকা অনুযায়ী অনেকেই আওয়ামী লীগ থেকে প্রথমবারের মতো সংসদ নির্বাচনে মনোনয়ন পেলেন।

এ তালিকায় রয়েছেন জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তিনি নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগের হয়ে লড়ার জন্য মনোনয়ন পেয়েছেন

নতুনদের মধ্যে রয়েছেন সাবেক ছাত্রলীগ নেতা সাইফুজ্জামান শেখর। তিনি মাগুরা-১ আসন থেকে নির্বাচন করবেন।

দলের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মুহিবুল হাসান নওফেলও প্রথমবার মনোনয়ন পেয়েছেন। তরুণ এ নেতা নির্বাচন করবেন চট্টগ্রাম-৯ আসন থেকে।  

হবিগঞ্জ-৪ আসন থেকে নৌকার মাঝি হলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন। চুনারুঘাট ও মাধবপুর উপজেলা নিয়ে গঠিত হবিগঞ্জ-৪ আসন।

কক্সবাজার-৪ আসনে (টেকনাফ-উখিয়া) নৌকার মাঝি হিসেবে চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন আওয়ামী লীগের সংসদ সদস্য আবদুর রহমান বদির স্ত্রী শাহীনা আক্তার চৌধুরী।  

প্রথমবারের মতো শেখ হেলাল উদ্দীনের একমাত্র সন্তান শেখ সারহান নাসের তন্ময় ‘বাগেরহাট ২’ থেকে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন। 

টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনে আমানুর রহমান খান রানার পরিবর্তে মনোনয়ন পেয়ছেন তারা বাবা বাবা আতাউর রহমান খান।

মাদারীপুর-৩ আসনে মনোনয়ন পেয়েছেন ড. আবদুস সোবহান গোলাপ। শরিয়তপুর-২ এ এনামুল হক শামীম ও ঢাকা-১৩ আসনে সাদেক খান।

এছাড়া সাবেক আইজিপি নূর মোহাম্মদ কিশোরগঞ্জ-২, ইঞ্জিনিয়ার মোজাফফর জামালপুর-৫, ইকবাল হোসেন অপু শরীয়তপুর-১, অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম টাঙ্গাইল-৮, শ ম রেজাউল করিম পিরোজপুর-১ আসন থেকে মনোনয়ন পেয়েছেন।

ওয়াবদুল কাদের জানান, আওয়ামী লীগের ২৩০ জনকে মনোনয়নের চিঠি দেয়া হচ্ছে। তবে মহাজোটের শরিকদের জন্য ৬০-৭০টি আসন ছেড়ে দেয়া হয়েছে। তবে শরিক দলের কাদের মনোনয়ন দেয়া হয়েছে, সে বিষয়ে কোনো কথা বলতে চাননি ওবায়দুল কাদের।    

/এসি/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি